Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সোশ্যাল মিডিয়ায় বন্ধুত্ব, দেড়মাসে নিখোঁজ ২৬ বধূ

কখনও কোলের শিশুকে সঙ্গে নিয়ে কখনওবা বাড়িতে রেখে একের পর এক বধূ নিখোঁজ হয়ে যাচ্ছেন। তাঁদের উদ্ধারের পর উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য। মোবাইলে আসক্তির কারণে ময়নাগুড়িতে এমন ঘটনা বেশি ঘটছে।
বিশদ
মালদহজুড়ে ঝড়-বৃষ্টি, বজ্রাঘাতে মৃত ১২

বজ্রাঘাতে মৃত্যুমিছিল মালদহজুড়ে। ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সঙ্গে বৃহস্পতিবার ব্যাপক বজ্রপাত হয় জেলায়। তাতেই মৃত্যু হয়েছে অন্তত ১২ জনের। মৃতদের মধ্যে নাবালক পাঁচজন।  ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

বিজেপির ভোট কমবে, ডুয়ার্সে এসে খোলাখুলি স্বীকার গুরুংয়ের

দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার আসনে এবার বিজেপির ভোট কমবে। সম্প্রতি জয়গাঁর মঙ্গলাবাড়ি ও বীরপাড়ায় সংগঠনের কর্মী সমর্থকদের নিয়ে বৈঠকে এই কথা বলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং।
বিশদ

অভাবের সংসারে সাফল্য সাজুর, লক্ষ্য আইএএস

হলদিবাড়ির বক্সিগঞ্জ পঞ্চায়েতের পূর্ব ফতেমামুদ গ্রামের মেধাবী ছাত্র সাজু মণ্ডল এবছর উচ্চ মাধ্যমিকে ৯২ শতাংশেরও বেশি নম্বর পেয়েছেন। কিন্তু ভালো ফল করলেও ছেলের ভবিষ্যৎ নিয়ে চিন্তায় মণ্ডল পরিবার।
বিশদ

মর্গের সামনে বর্জ্য সরানো নিয়ে হাসপাতাল-পুরসভা টানাপোড়েন

আলিপুরদুয়ার জেলা হাসপাতালের মর্গের সামনে বহুদিন ধরে জমছে আবর্জনা। ওই আবর্জনার দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে গোটা হাসপাতাল চত্বরে। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডেও আবর্জনার স্তূপ জমছে। এদিকে, এই আবর্জনা সরানো নিয়ে পুরসভা ও হাসপাতালের মধ্যে শুরু হয়েছে টানাপোড়েন
বিশদ

গরমে নাজেহাল, বট-পাকুড়ের বিয়েতে ভূরিভোজ

কার্ড ছাপিয়ে পাড়া প্রতিবেশীকে নিমন্ত্রণ করা হয়েছিল। এবার লগ্ন মেনে বট ও পাকুড় গাছের বিয়ে দিলেন রায়গঞ্জের রূপাহারের তুলসিপাড়া কলোনি এলাকার বাসিন্দারা। বুধবার রাতে বিয়ের আসর বসেছিল গ্রামেই।
বিশদ

ট্রান্সফরমারের দাবিতে আড়াই ঘণ্টা ধরে অবরুদ্ধ রাজ্য সড়ক

বিদ্যুৎ বিভ্রাট। প্রতিবাদে আড়াই ঘণ্টা ধরে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। বৃহস্পতিবার তপন ব্লকের হজরতপুর গ্রাম পঞ্চায়েতের চকবালিরামের ঘটনা। এদিন ওই এলাকায় তপন-নয়াবাজার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা।
বিশদ

জলের তোড়ে ভেঙেছে কালভার্ট, সংস্কার না হওয়ায় ঝুঁকির যাত্রা

প্রায় ১৫ বছর আগে জলের তোড়ে ভেঙে গিয়েছে কালভার্ট। সেই কালভার্টের উপর বাঁশের সাঁকো বানিয়ে বছরের পর বছর ধরে পারাপার করতে হচ্ছে গ্রামবাসীকে। এবারের বর্ষার আগে কালভার্ট সংস্কারের দাবিতে তাই সরব হয়েছেন কোচবিহার-২ ব্লকের ঢাংঢিংগুড়ি পঞ্চায়েতের মরানদীর কুঠি, খয়রেতিবাড়ি, রসেরকুঠির বাসিন্দারা। 
বিশদ

যুবকের পেট থেকে বের করা হল ১ কেজি সোনা

অভিনব কায়দায় সোনা পাচারের পরিকল্পনা করেছিল জিন্নাত আলি মণ্ডল। কিন্তু শেষরক্ষা হল না। এক্স-রে করতেই পেটে হদিশ মিলল এক কেজি সোনার। দক্ষিণ দিনাজপুরের হিলি সীমান্তের হাঁড়িপুকুর এলাকার ওই যুবকের কীর্তি দেখে চোখ কপালে ওঠার জোগাড় বিএসএফ কর্তাদের।
বিশদ

পরীক্ষার মধ্যেই বাবার মৃত্যু, ৪৫৯ পেয়ে নজর কেড়েছেন  প্রসেনজিৎ

উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বাবার মৃত্যু হয়। সেই শোকের মধ্যেও পরীক্ষায় বসে নজরকাড়া ফল করেছেন চিলাখানা হাইস্কুলের কলা বিভাগের ছাত্র প্রসেনজিৎ বর্মন। তিনি প্রায় ৯২ শতাংশ অর্থাৎ ৪৫৯ নম্বর পেয়েছেন
বিশদ

বালি ও পাথর বোঝাই ডাম্পারের বিরুদ্ধে অভিযানে নেমে আক্রান্ত রেভিনিউ অফিসার

অভিযানে নেমে আক্রান্ত হলেন রেভিনিউ অফিসার। বানারহাট ব্লকের আংরাভাসায় বৃহস্পতিবার সকালে অভিযান চালাতে গিয়ে আক্রান্ত হন ধূপগুড়ি বিএলআরও অফিসের রাজস্ব আধিকারিক অরূপ পাঠক সহ দুই কর্মী। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় বানারহাটে। 
বিশদ

হাসি ফোটাচ্ছে চাঁচল হাসপাতালের ফিজিওথেরাপি,হাঁটতে শিখছে সেরিব্রাল পলসি আক্রান্তও

তিন বছর বয়স হলেও হাঁটতে শেখেনি। অনেক জায়গায় ঘোরার পর চিকিৎসকরা শেষপর্যন্ত জানিয়েছিলেন সন্তান সেরিব্রাল পলসিতে আক্রান্ত। হাঁটার সম্ভাবনা নেই বললেই চলে।
বিশদ

টোটো উল্টে জখম

টোটো দুর্ঘটনায় জখম হলেন এক যাত্রী। বৃহস্পতিবার ঘুঘুডাঙার চারজন কৃষক হলদিবাড়ি বাজারে টমেটো বিক্রি করে টোটো ধরে বাড়ির উদ্দেশে যাচ্ছিলেন। কালীবাড়ি মোড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে টোটোটি উল্টে যায়
বিশদ

বাড়িতে আগুন

শর্টসার্কিট থেকে বাড়িতে আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একটি ইঞ্জিন। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে হলদিবাড়ি ব্লকের দেওয়ানগঞ্জ পঞ্চায়েতের মালিপাড়াতে।
বিশদ

রাস্তার কাজ শুরু করার দাবি

ধূপগুড়ির বিভিন্ন জায়গায় পথশ্রী প্রকল্পে পাকা রাস্তা তৈরির কাজ শুরু হয়েছে। অথচ, ধূপগুড়ির ঝাড় মাগুরমারী এলাকায় কাজ শুরু হয়নি। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন এলাকাবাসীরা
বিশদ

Pages: 12345

একনজরে
ডিএম অফিসের পুরনো ভবনের একেবারে শেষ প্রান্তে ভূমি-রাজস্ব দপ্তরের অফিস! লাগোয়া জবা দা’র চা-জলখাবারের দোকান। তমলুক শহর, আর লাগোয়া গ্রামীণ এলাকার মানুষের নিত্য ভিড় লেগেই রয়েছে। ...

স্কুলের ক্লাসরুমে সদ্য এসি বসানো হয়েছে। ফিল্টারের জলের ব্যবস্থাও রয়েছে। শৌচালয় বেশ পরিচ্ছন্ন। এই স্কুলের পরিকাঠামো যে কোনও বেসরকারি স্কুলকে টেক্কা দেওয়ার মতো। ডায়মন্ডহারবার লোকসভা ...

পরকীয়ার সম্পর্ক নিয়ে পারিবারিক বিবাদ মেটাতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে পুলিসের খণ্ডযুদ্ধে ধুন্ধুমার বাধল মল্লারপুরের পাথাই গ্রামের মালপাড়ায়। লাঠি, ইটের আঘাতে জখম হলেন সাত পুলিসকর্মী। যার ...

আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের জামিন নিয়ে সন্তুষ্ট নন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবারই এব্যাপারে কেজরিকে ‘বিশেষ সুবিধা’ দেওয়ার অভিযোগ করেছিলেন। যদিও এব্যাপারে সুপ্রিম কোর্ট সাফ জানিয়েছে, কারও ক্ষেত্রে কোনও ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হয়নি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় অগ্রগতি আশা করা যায়। মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের কর্মের প্রয়োগ পদ্ধতি নিয়ে সমস্যা হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৭০: গণিতজ্ঞ ও মাউন্ট এভারেস্ট- এর উচ্চতা নিরূপণকারী ও আবিষ্কারক রাধানাথ শিকদারের মৃত্যু
১৮৯৭ : রবীন্দ্রনাথের স্নেহধন্যা বিশিষ্ট গায়িকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান কেএলএম চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৪৫:  প্রাক্তন ক্রিকেটার ভাগবত চন্দ্রশেখরের জন্ম
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২৫ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.৩৪ টাকা ৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী ৯/৩৫ দিবা ৮/৪৯। পূর্বফল্গুনী নক্ষত্র ৪০/৪৮ রাত্রি ৯/১৮। সূর্যোদয় ৪/৫৯/২৯, সূর্যাস্ত ৬/৬/৩১। অমৃতযোগ দিবা ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৮/১৬ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১০/১৫ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৫০ গতে ১০/১২ মধ্যে। 
৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী দিবা ৯/২২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ৯/৫৫। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ গতে ৬/৪২ মধ্যে ও ৯/২২ গতে ১০/১৬ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে। 
৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইকে হারিয়ে ১৮ রানে ম্যাচ জিতল লখনউ

12:28:48 AM

আইপিএল: ১৪ রানে আউট ঈশান, মুম্বই ১৮৮/৬ (১৯.৩ ওভার), টার্গেট ২১৫

12:25:43 AM

আইপিএল: হাফসেঞ্চুরি নামানের, মুম্বই ১৮৭/৫ (১৯.১ ওভার), টার্গেট ২১৫

12:12:44 AM

আইপিএল: মুম্বই ১৬৩/৫ (১৮ ওভার), টার্গেট ২১৫

12:05:31 AM

আইপিএল: ১ রানে আউট নেহাল, মুম্বই ১২০/৫ (১৪.২ ওভার), টার্গেট ২১৫

11:57:50 PM

আইপিএল: ১৬ রানে আউট হার্দিক পাণ্ডিয়া, মুম্বই ১১৬/৪ (১৩.৩ ওভার), টার্গেট ২১৫

11:50:32 PM